..

Android phone (Samsung ) দ্বারা কিভাবে পিসিতে ইন্টারনেট সংযুক্ত করবেন

3

















আনড্রয়েড ফোন দ্বা

রা ইন্টারনেট সংযুক্ত করার জন্য অনেকের সমস্যায় পড়তে হয় । Nokia, LG, Motorolla, Sonyricsson এর নিজস্ব PC Suite রয়েছে ।এছাড়া এগুলো নিজস্ব ব্র্যান্ডের সব প্রায় মডেল সাপোর্ট করে । কিন্তু যারা Samsung ব্যবহার করেন তারা জানেন এর কিছু মডেল এর জন্য একটি PC suite এবং অন্য মডেলের জন্য PC suite যেমন : Samsung fixed operating system(Java) গুলো পিসিতে সংযুক্ত করতে PC studio 3.2 নামে সফটওয়্যারটি ব্যবহার করতে হত , আর যারা Windows কিংবা symbian ব্যবহার করত তাদের লাগতো New PC studio নামক সফটওয়্যার । আর যারা Android ব্যবহার করছেন তারা ব্যবহার করেন Kies নামে একটি




সফটওয়্যার যেটি দ্বারা শুধুমাত্র contact number SD card ব্যাকআপ

নেওয়া যায় । এছাড়া অন্য কিছু করা যায় না ।এ সমস্যার আমি নিজেও একজন ভুক্তভোগী । তবে আপনাদের আর ভুগতে হবে না । কেননা আমি একটি পধতি বের করে ফেলেছি যেটি অনেক কাজের ! ।














এখানে tutorial হিসাবে Samsung GT-S5360 [Galaxy Y] ব্যবহার করা হয়েছে।















নির্দেশনা


১ প্রথমত Google play হতে PDANet free নামক সফটওয়্যারটি নামিয়ে নিন এবং সেটআপ দিন । এরপর ওপেন করুন মেসেজ দিবে >> যে আপনি PC version PDANet সফটওয়্যারটি ডাউনলোড করে নিন ।


২ আপনার ডাউনলোড হয়ে গেলে সেটআপ(বা ইন্সটল ) দিন ।


৩ এখন আপনি মোবাইল এর ইন্টারনেট চালু করুন । এবং USB cable পিসিতে সংযুক্ত করুন ।

৪ মোবাইল এর সেটিং অপশন এ হতে Wireless and Network এ যান এবং দেখুন Tethering and Portable hotspot নামে একটি অপশন আছে এটি সিলেক্ট করুন , এরপর USB tethering অপশনটিতে টিক দিন ।



































































৫ এবার মোবাইল এর PDANet free সফটওয়্যার টি ওপেন করুন এবং USB tether Mode এ ক্লিক করুনপিসিতে ব্যবহার এর উপযোগী হল






















৬ এখন Desktop এর নোটিফিকেশান বার হতে দেখুন PDANet software টি চালু অবস্থায় আছে । ডান ক্লিক করে Connect internet করুন ।





















এখন ব্রাউজার দিয়ে টেস্ট করুন ।

সারসংক্ষেপ

সবশেষে একটি কথা না বললেই নয় , সেতি হচ্ছে আমি এটির জন্য Customer care এ গিয়েছিলাম কিন্তু তারা কোন সমাধান দিতে পারেনি । এরপর Samsung Canada wesite chat করলাম তারা বলল Canada এর বাইরে কাউকে সমাধান দিতে পারবেনা । Samsung সাইট এর এবার ইন্ডিয়ায় গেলাম (যেহেতু বাংলাদেশ এর সাইট নেই ! ) । সবশেষ google এর কাছে সমাধান পেলাম , ৮ থেকে ১০ টি ব্লগ সাইট ঘেঁটে অবশেষে সমাধান টি পেলাম । সেটি আপনাদের কাছে খুব সহজ করে তুলে ধরলাম ।

আশা করি সবার আপনাদের(ভুক্তভোগী) কাজে লাগবে ।

সফটওয়্যার দুটি একসাথে Download করুন ।


3 comments:

ami phn a install korsi bt pc te install hosse na. thunder bird driver error dekhasse. eta kivabe solve korbo. plz janaben.

একটি মন্তব্য পোস্ট করুন